Saturday, February 17, 2018

হজ্জে যেতে হারাম ছবি নয় ফিঙ্গারপ্রিন্ট নেয়া হোক।

রাজারবাগ দরবার শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম উনার বিরোধীরা সম্ভবত সবচেয়ে বেশি অপপ্রচার করে হজ্জ নিয়ে। 
তারা অপপ্রচার করে, “তিনি নাকি হজ্জ করেন না, এবং সবাইকে হজ্জে যেতে বাধা দেন।” নাউযুবিল্লাহ।


ধরুন, একদল খারাপ লোক আপনার বাসার পাশের মসজিদের ভেতর হারাম নাচ-গান শুরু করছে। নাউযুবিল্লাহ। আপনি সবাইকে ডেকে বললেন, “ভাইসব ! দেখুন, মসজিদের ভেতর হারাম নাচ-গান হচ্ছে, আসুন সবাই মিলে এর প্রতিবাদ করি, তাহলে তা বন্ধ হয়ে যাবে।”

কিন্তু দেখা গেলো, আপনার কথা না শুনে, এলাকার লোকজন প্রতিবাদে শরীক না হয়ে, উল্টা আপনার নামে রটিয়ে দিলো, আপনি মানুষকে মসজিদে যেতে বাধা দেন। এবং কেউ যেন আপনার কথা না শুনে।

৯০’র দশকেও হজ্জে যাওয়ার সময় ছবি তুলতে হতো না, কিন্ত হঠাৎ করে সউদী কর্তৃপক্ষ হারাম ছবি তোলা শুরু করে। ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তাদের সেই হারাম কাজের প্রতিবাদ করেন এবং সবাইকে আহবান করেন, “আসুন সবাই একসাথে প্রতিবাদ করি।”
কিন্তু অতি দুঃখজনক বিষয়, সবাই উনার সাথে একযোগে হারাম কাজের প্রতিবাদ না করে উল্টা উনার বিরুদ্ধে অভিযোগ তোলে, “তিনি নাকি হজ্জ করেন না, এবং হজ্জে যেতে বাধা দেন।” নাউযুবিল্লাহ।

আসলে মহান আল্লাহ পাক যদি কবুল করেন, তবে একজনের প্রতিবাদই যথেষ্ট। ছবিতে দেখতে পাচ্ছেন, দ্য জর্ডান টাইমসের খবর, হজ্জ এবং ওমরাহ’র জন্য বায়োমেট্রিক ভেরিভিকেশন (ফিঙ্গার প্রিন্ট) বাধ্যতামূলক করেছে সৌদি কর্তৃপক্ষ। (http://www.jordantimes.com/…/saudi-embassy-makes-biometric-…)

এই কথাটাটি কিন্তু ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তিনি বলছিলেন, “হজ্জে যেতে হারাম ছবি নয় ফিঙ্গারপ্রিন্ট নেয়া হোক। কারণ ফিঙ্গারপ্রিন্ট হালাল।”

যদিও এখনও সৌদি কর্তৃপক্ষ ছবি নেয়া বন্ধ করে নাই, কিন্তু ফিঙ্গারপ্রিন্ট চালু করছে। হয়ত দেখা যাবে, খুব শিঘ্রই ছবি তোলা পুরোপুরি বন্ধ হয়ে হজ্জে যেতে শুধু ফিঙ্গারপ্রিন্ট লাগবে। তখন-ই ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তিনি হজ্জে যাবেন। ইনশাআল্লাহ।

তবে পার্থক্য শুধু একটাই, পবিত্র মক্কা শরীফ উনার মত একটি পবিত্র স্থানে হারাম কাজের বিরুদ্ধে তিনি একমাত্র প্রতিবাদ করেছেন। সবাই মিলে একযোগে প্রতিবাদ করলে হয়ত হারাম কাজ তাড়াতাড়ি বন্ধ হতো। কিন্তু অন্যরা প্রতিবাদ করা তো দূরের কথা, উল্টা উনার নামে অপবাদ দিয়েছে। নাউযুবিল্লাহ।

আসলে, ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম আজকে যা বলছেন, সেটাই এক সময় জারি হবে। কারণ তিনি এ যামানার মুযাদ্দিদ। তিনি এসেছেন, মানুষকে হারাম থেকে সতর্ক করার জন্য, রক্ষা করার জন্য। কিন্তু অনেকে না বুঝে যামানার মুযাদ্দিদ উনার কাজে যোগ দেয়ার পরিবর্তে উল্টা বিরোধীতা করবে, অপবাদ দেবে, নাউযুবিল্লাহ। আফসুস তাদের জন্য।

No comments:

Post a Comment