Saturday, February 17, 2018

সকল প্রশ্নের সঠিক জবাব রাজারবাগ শরীফ আসলেই পাবেন


গতকাল (লাইলাতুস সাবত) রাতে মুবারক সোহবতে ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম উনাকে একজন সুওয়াল (প্রশ্ন) করলেন-

১) প্রশ্নকারীর দাদা ও চাচাদের যৌথ ব্যবসা। সেই ব্যবসার দায়িত্ব দেয়া হয়েছে এক চাচাকে। কিন্তু দেখা গেলো ঐ চাচা ব্যবসার লাভ থেকে টাকা নিয়ে নিজের নামে সম্পত্তি করেছেন। এটা ঠিক হবে নাকি ?


ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তিনি উত্তর দিলেন- ইজমাইলী সম্পত্তিতে কেউ একক মালিক নয়। তাই এভাবে টাকা নিয়ে নিজের নামে সম্পত্তি করলে কবিরাহ গুনাহে গুনাহগার হবে। যেহেতু ঐ ব্যক্তি ব্যবসা চালাচ্ছে, সেহেতু সে পরিশ্রমিক হিসেবে প্রাপ্য নিতে পারে, কিন্তু তার বাইরে কিছু করলে সেটা সম্পত্তি আত্মসাতের গুনাহ হবে।

২) প্রশ্নকারী আবার প্রশ্ন করলো, “তার্ ঐ চাচার দ্বারা দাদার ব্যবসা বৃদ্ধি পেয়েছিলো। তবুও কি সে এরকম করতে পারবে না ?

ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তিনি উত্তর দিলেন- না পারবে না। ইজমাইলী সম্পত্তিতে সম্পদ বাড়লে কেউ একক মালিক হয় না, সবাই মালিক হয়। তবে ব্যবসা চালানোর জন্য ঐ ব্যক্তি পারিশ্রমিক নিতে পারে।



৩) প্রশ্নকারী আবার প্রশ্ন করলো, “অনেকে বলে - বৃদ্ধ বাবা-মাকে লালন-পালন করেছি। তাই সম্পত্তিতে তার বেশি অধিকারএটা কি ঠিক ?

ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তিনি উত্তর দিলেন- না ঠিক নয়। পিতা-মাতার খিদমত করবে, এজন্য সে উনাদের দুয়া পাবে। কিন্তু সেটার জন্য সম্পত্তি তালাস করা ঠিক হবে না, গায়রুল্লাহ হবে। তবে কেউ যদি আর্থিক অসচ্ছল হয়, এবং বাবা-মাকে পালন করতে টাকার দরকার হয়, তবে সে জন্য সবাকে জানিয়ে সম্পত্তি থেকে নিতে পারে। কিন্তু সচ্ছল হলে নেয়া ঠিক হবে না। আর বা্বা-মাকে লালন-পালন করার বিনিময়ে বেশি সম্পত্তি চাইবে এটা কখন ঠিক হবে না।

এরপর ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তিনি বললেন, বাবা-মার দুয়া সন্তানের জন্য নির্ঘাৎ কবুলযোগ্য। কোন সন্তান যদি বাবা-মার খিদমত করে একবার বাবা-মার দুয়া নিতে পারে তবে তার জিন্দেগী কামিয়াব। সুবহানাল্লাহ।
-----------------------------------
ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তিনি প্রতিদিন কুরআন শরীফ হাদীস শরীফ অনুসারে এভাবে অসংখ্য প্রয়োজনীয় সুওয়ালের জওয়াব দিচ্ছেন। আপনার যে কোন সুওয়াল থাকলে সরাসরি ঢাকা রাজারবাগ শরীফে চলে আসুন। ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত শায়েখ আলাইহিস সালাম তিনি প্রতিদিন বাদ ইশা (রাত সাড়ে নয়টার পর) তালিম দেন এবং আগতদের সুওয়ালের জওয়াব দেন। আপনার যে কোন প্রশ্নের তাৎক্ষনিক উত্তর পাবেন ইনশাআ্ল্লাহ। এজন্য আপনাকে প্রথমে আসতে ঢাকা মালিবাগ মোড়ে, সেখান থেকে রাজারবাগ পুলিশ লাইন ৩ নম্বর গেটের বিপরীতে পার্টি হাউস কমিউনিটি সেন্টার সংলগ্ন রাজারবাগ শরীফ সুন্নতি জামে মসজিদ। একবার এসে দেখুন, একজন হক্কানী ওলী আল্লাহ উনাকে দেখা ও সুওয়াল করার সৌভাগ্য লাভ করুন। সুবহানাল্লাহ।

No comments:

Post a Comment