Tuesday, February 13, 2018

রাজারবাগ শরীফ উনার দেয়া তথ্য নিয়েই সৃষ্টি হয়েছিলো হেফাজতে ইসলাম

হেফজত তথা কওমীরা প্রায় বলবে- “আমরা ৫ই মে নাস্তিকদের বিরুদ্ধে শাপলা চত্বরে আন্দোলন করেছি, তোমরা রাজারবাগ দরবার শরীফের লোকজন কি করেছো ? “

যে সব হেফাজতি-কওমী এসব কথা বলবে, দয়া করে তাদের ২০১৫ সালের ২৪শে মে তারিখের দৈনিক কালেরকণ্ঠ পত্রিকাটি পড়তে বলবেন। সেই দিন “'হেফাজতে ইসলাম কোনো ব্লগারের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দেয়নি' শিরোনামে একটি খবর প্রকাশিত হয়, সেখানে হেফাজত প্রধান শফী নিজ মুখে বলে, “২০১৩ সালের ৩১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত ৯ সদস্যের তদন্ত কমিটিকে যে ৮৪ জন ব্লগারের তালিকা দেওয়া হয়, তা মাসিক আল-বাইয়্যিনাত ও দৈনিক আল-ইহসান পত্রিকার সম্পাদক এবং আনজুমানে আল-বাইয়্যিনাতের কেন্দ্রীয় আহবায়ক মুহাম্মদ মাহবুবুল আলম আরিফের নেতৃত্বে দেওয়া হয়েছিল। তিনি হেফাজতে ইসলামের কেউ নন এবং উক্ত বৈঠকে হেফাজতের কোনো নেতৃবৃন্দ অংশগ্রহণ করেননি।” (http://www.kalerkantho.com/online/national/2015/05/24/225716)

হেফাজতের শাপলা চত্বরে আন্দোলনের সময় এক সাংবাদিক হেফাজতের এক এক নেতাকে জিজ্ঞেস করে : “ব্লগ কি ?” 
উত্তরে হেফাজত নেতা বলেছিলো- “ব্লগ দিয়ে ইন্টারনেট চালায়।”

যাদের ব্লগ কিংবা ইন্টারনেট সম্পর্কে বিন্দুমাত্র ধারণা ছিলো না, তারা কোন ব্লগে কোন নাস্তিক কখন নাস্তিকতা করেছে, সে সম্পর্কে জানবে কিভাবে ?

হ্যা, নাস্তিকরা যে ব্লগে নাস্তিকতা করছিলো, সেটা ২০১৩ সালের ৩১ মার্চ দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুবুল আলম সাহেব স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের বৈঠকে দলিল-প্রমাণ দিয়ে জানিয়েছিলেন। আর সেই দলিলের ভিত্তি করেই নাস্তিকদের নামে মামলা ও গ্রেফতার হয় এবং ২০১৩ সালের ৬ই এপ্রিল ও ৫ই মে আন্দোলনে নামে হেফাজত। সেই নাস্তিকবিরোধী আন্দোলনের মাধ্যমে সবার কাছে পরিচিতি পায় হেফাজত।

তারমানে সূত্রমতে, রাজারবাগ শরীফ উনার দেয়া তথ্য নিয়েই সৃষ্টি হয়েছিলো হেফাজতে ইসলাম। তাই রাজারবাগ শরীফ দ্বীন ইসলাম উনার জন্য কি করছে, সেটা বোঝার ক্ষমতাও হেফাজত-কওমীদের নেই।

No comments:

Post a Comment