Tuesday, December 15, 2015

রাজারবাগ দরবারের গেট দেখে আশ্চর্য় হওয়া নিয়ে কিছু কথা

রাজারবাগ শরীফের বিষয়গুলো আমি খুব আগ্রহসহকারে লক্ষ্য করি। আজ সকালে যাচ্ছিলাম রাজারবাগ দরবারের সামনে দিয়ে। দেখি বড় গেইটের উপরে সবুজ রং এর লাইট দিয়ে লেখা আছে সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ।
নিচে একটি বড় স্ক্রীনে থেমে থেমে আসছে নবীজির সন্তানদের নাম। খুব আশ্চর্য হলাম যে, আমরা মুসলমান হয়েও জানিনা প্রিয় নবীজির ছেলে সন্তান কতজন ছিলেন। প্রিয় নবীজির মেয়ে সন্তান কতজন ছিলেন।
রাজারবাগ দরবার শরীফের গেইটের দিকে দাড়িয়ে কিছুক্ষণ পড়লাম প্রিয় নবীজির ছেলে ও মেয়ে সন্তানদের নাম। সবার জানার জন্য আমি পোস্টটি শেয়ার করার অনুরোধ করছি সকল মুসলমানকে।
প্রিয় নবীজির ছেলে সন্তান ৪ জন। (১) হযরত ক্বসিম আলাইহিস সালাম (২) হযরত ত্বইয়্যিব আলাইহিস সালাম (৩) হযরত ত্বহির আলাইহিস সালাম এবং (৪) হযরত ইবরাহীম আলাইহিস সালাম।
আর নবীজির মেয়ে সন্তান ৪ জন। (১) হযরত যাইনাব আলাইহাস সালাম (২) হযরত রুকাইয়া আলাইহাস সালাম (৩) হযরত উম্মে কুলসুম আলাইহাস সালাম এবং (৪) হযরত ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম।
ভালো করে বাজারবাগ শরীফের গেইটের লেখাগুলো পড়ে আমি লিখে রেখেছি। আপনারা ইচ্ছে করলে অনেক অজানা বিষয় জানতে পারেন রাজারবাগের দরবারের গেইটের ডিসপ্লে থেকে।

No comments:

Post a Comment