Tuesday, December 15, 2015

রাজারবাগে এসে একজন মানুষের দ্রুত পরিবর্তন হওয়া


একদিন রাজারবাগ দরবার শরীফে বেলাল ভাই একজনের সাথে পরিচয় করিয়ে দিলেন। তিনি বল্লেন, উনার নাম সিরাজুল ইসলাম,তিনি আমার প্রতিবেশি এবং একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তাঁকে আজ দরবার শরীফে দাওয়াত দিয়ে জুম্মার নামায পড়তে এসেছি। সেদিন থেকে সিরাজুল ভাইর সাথে আমার পরিচয়।
তার পরের সপ্তাহের ঘটনা। আমাকে একজন সালাম দিয়ে বলছেন ভাইজান কেমন আছেন? আমি সালামের উত্তর দিয়ে বল্লাম জি ভালো। আমি হঠাৎ করে দেখে অবাক হয়ে গেলাম। তিনি বল্লেন,আমি সিরাজুল, গত সপ্তাহে পরিচয় হয়েছিলাম।
আমি এজন্যই অবাক হলাম যে, গত সপ্তাহেই যে ব্যক্তি শার্ট,প্যান্ট আর শু পরে এসেছিল, মাত্র এক সপ্তাহেই তার এত পরিবর্তন ! অর্থাৎ সিরাজুল ভাই কোর্তা,সেলোযার,পাগড়ী,রুমাল,সুন্নতি স্যান্ডেল পরা শুরু করেছেন। সেদিন থেকে আমি সিরাজুল ভাইকে দেখে আসছি তিনি আর শার্ট ,প্যান্ট পরেননি অর্থাৎ তিনি পুরোপুরিভাবে সুন্নতি পোশাক পরা শুরু করেন।
শুধু সিরাজুল ভাই নয়, উনার পরেও আমি অনেককে দেখেছি যারা দরবার শরীফে আমার দুই এক সপ্তাহের মধ্যে দুনিয়াবী সবকিছু ত্যাগ করে সুন্নতি আমল শুরু করেছে। এমনকি অনেকে আছে যারা প্রথম দিন থেকেই সুন্নতি আমল শুরু করেছেন। অর্থাৎ রাজার দরবার শরীফে গেলে সবাই সুন্নতের প্রতি আকৃষ্ট হয়।

No comments:

Post a Comment