Saturday, November 18, 2017

বর্তমান কঠিন সংকটময় দুর্দিনে কাফির-মুশরিকদের অবর্ননীয় নির্যাতন থেকে পরিত্রাণ পেতে মুসলমান উনাদের করনীয় কি?


মুসলমানদের কোথায় একত্রিত হতে হবে ? 
====== 
১) শত্রু চিনতে হবে:
কাফিরদের নানান কায়দায় চক্রান্ত থেকে বাঁচতে মুসলমানদের প্রথমে শত্রু চিনতে হবে। আর এজন্য শত্রু সম্পর্কে ধারণা লাভ করতে হলে পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ ভালোভাবে পাঠ করতে হবে এবং সেখান থেকে দৃঢ় আক্বীদা পোষণ করতে হবে কাফির-মুশরিকরা হচ্ছে মুসলমানদের সবেচেয়ে বড় শত্রু।আল্লাহ পাক তিনি ইরশাদ করেন, “তোমরা মানুষের মধ্যে তোমাদের সবচেয়ে বড় শত্রু হিসেবে পাবে ইহুদী ও মুশরিকদেরকে অর্থাৎ সমস্ত বিধর্মীদেরকে। 

২) শত্রু তথা কাফির-মুশরিককে বন্ধু রূপে গ্রহণ করা যাবে না:
এ সম্পর্কে আল্লাহ পাক তিনি ইরশাদ করেন- “হে মু’মিনগণ! তোমরা ইহুদী ও খ্রিস্টানদেরকে বন্ধুরূপে গ্রহণ কর না, তারা পরস্পর পরস্পরের বন্ধু। তোমাদের মধ্যে কেউ তাদেরকে বন্ধুরূপে গ্রহণ করলে সে তাদেরই একজন হবে।” (সূরা মায়িদা :আয়াত শরীফ ৫১)
৩) শত্রু তথা কাফির-মুশরিকদের কিছুতেই অনুসরণ করা যাবে না:
যে ব্যক্তি যে সম্প্রদায়ের সাথে মিল রাখে, সে তাদের দলভুক্ত এবং তার হাশর-নশর তাদের সাথেই হবে।” (সুনানে আবূ দাউদ শরীফ, মুসনাদে আহমদ শরীফ)
মুসলমান উনাদের এখন করণীয় কি ?
আল্লাহ পাক তিনি মুবারক করেন –“যদি তোমরা ধৈর্য্যধারণ করো এবং তাক্বওয়া অবলম্বন করো অর্থাৎ পবিত্র কুরআন শরীফ ও সুন্নাহ শরীফ এর উপর ইস্তিক্বামত থাক তবে কাফির মুশরিকদের কোন ষড়যন্ত্রই তোমাদের কোন ক্ষতি করতে পারবে না।” সূরা আলে ইমরান : আয়াত শরীফ ১২০)
৪) মহান আল্লাহ পাক ইরশাদ করেন, 'তোমরা সকলে আল্লাহওয়ালা হয়ে যাও।' (সূরা ইমরান-৭৯
আর এ জন্য প্রয়োজন একজন হক্কানী ওলীআল্লাহ উনার নিকট বাইয়াত গ্রহন করা, ছোহবত ইখতিয়ার করা, যিকির-আযকার করা। কেননা এটা ব্যতীত কেউ ইহুদী-খ্রিস্টান তথা কাফির মুশরিকদের চক্রান্ত বুঝতে সক্ষম হবে না এবং তাদের চক্রান্ত থেকে বাঁচতেও পারবে না। 
।পবিত্র সূরা তাওবা শরীফ উনার পবিত্র আয়াত শরীফ-১১৯উনার মাঝে ইরশাদ মুবারক হয়েছে- “হে ঈমানদারগণ! তোমরা মহান আল্লাহ পাক উনাকে ভয় করো, আর ছদিক্বীন তথা সত্যবাদীগণ উনাদের সঙ্গী হয়ে যাও
সুতরাং যতক্ষণ পর্যন্ত দুনিয়ার মুহব্বত ত্যাগ করে পরকালের আমল না করবে অর্থাৎ হাক্বীক্বী মু’মিন না হবে ততক্ষণ পর্যন্ত কাফির-মুশরিকের হাত থেকে বাঁচা সম্ভব নয়। হক্কানী ওলী আল্লাহগণ খাছ করে বর্তমান যামানার মুজাদ্দিদ রাজারবাগ শরীফ উনার সম্মানিত মুর্শিদ ক্বিবলা উনার মুবারক ছোহবতে এসে ক্বলব ইছলাহ বা পরিশুদ্ধ করে ঈমানী বলে বলীয়ান হলেই কাফির-মুশরিকদের সকল চক্রান্ত থেকে হিফাযত হওয়া সম্ভব। সুবহানাল্লাহ!
তাই সকল মুসলমানকে আল্লাহওয়ালা আল্লাহওয়ালী হয়ে কাফির মুশরিকদের ষড়যন্ত্র ছিন্নবিচ্ছিন্ন করতে রাজারবাগ শরীফে আসার উদাত্ত আহবান রইল।

No comments:

Post a Comment