Tuesday, November 24, 2015

রাজারবাগ শরীফঃ যুগশ্রেষ্ঠ ওলী-আল্লাহর দরবার শরীফ (৫)


 রাজারবাগ দরবার শরীফে নাকি মহিলারা যাতায়াত করে। তাহলে রাজারবাগের পীর সাহেব আলাইহিস সালাম কি মহিলাদের সাথে দেখা-সাক্ষাৎ করেন? 

  • - প্রথমেই বলছি, ইসলামটা হচ্ছে পুরুষ ও মহিলা সকলের জন্য নির্ধারিত। এখন ফরজ ইলম পুরুষকেও হাছিল করতে হবে, মহিলাদেরও হাছিল করতে হবে। তাহলে মহিলারা কার কাছে হাছিল করবে? মহিলারা তো পুরুষের সাথে সাক্ষাৎ করতে পারবে না। কিন্তু মহিলারা যাতে ইলম হাছিল করতে পারে, সেজন্য রাজারবাগের পীর সাহেব উনার সম্মানিতা স্ত্রী আলাইহাস সালাম তিনি মহিলাদের সরাসরিভাবে নিয়মিত তালিম দিয়ে থাকেন। আর সেজন্যই পর্দানশীন মহিলারা তালিম নিতে দরবার শরীফ যেয়ে থাকেন। জেনে খুশি হবেন যে, রাজারবাগী পীর সাহেব আলাইহিস সালাম কোন বেগানা মহিলাকে সাক্ষাৎ দেন না। তবে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে ইন্টারনেটের মাধ্যমে পর্দার অন্তরালে মহিলারা রাজারবাগের পীর সাহেবের ওয়াজ-নছীহত মুবারক শুনতে পারেন। আপনারা আপনাদের অধীনস্থ স্ত্রী, মেয়ে বা মাকে অবশ্যই তালিমে নিয়ে আসবেন। 

মহিলাদের তালিমের সময়সূচীঃ 
শুক্রবার- বাদ জুম্মা 
সোমবার- প্রায় দুপুর ১১ টা 

 অনেকে তো অনেক কথাই বলে। তাহলে সরাসরি কি রাজারবাগী পীর সাহেবের কথা মুবারক শোনার কোন ব্যবস্থা আছে? 

  • - জি অন্যের কথা শুনে কান ভারী করার চেয়ে নিজেই সরাসরি উনার নছীহত শুনে যাচাই করতে পারেন। ভিজিট করুনঃ http://www.al-hikmah.net এছাড়া প্যালটক (http://www.paltalk.com) সফটওয়্যার ডাউনলোড করে All rooms > Asia and Pacific > Bangladesh > Noorun Alaa Noor এই রুমে ঢুকলেও সরাসরি ওয়াজ নছীহত শুনতে পাবেন। 

সরাসরি ওয়াজ-নছীহত মুবারকের সময়সূচীঃ 
শুক্রবার – দুপুর ১২:৫০ থেকে ৩টা 
(বৃহস্পতিবার ব্যতীত) অন্যান্য দিন- বা’দ ইশা প্রায় ৮:৩০ টা 

 আচ্ছা, রাজারবাগ দরবার শরীফে নাকি লাঠিয়াল বাহিনী পাহারা দেয়? 

  • - লাঠিয়াল বাহিনী!!! কথাটা শুনে খুব হাসি পেয়েছিল। যাই হোক, শোনা কথা বিনা প্রমাণে প্রচার করতে নাই। রাজারবাগ দরবার শরীফে কিছু মুরীদ মসজিদসহ বিভিন্ন স্থানে দায়িত্বে থাকেন যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয়। তবে উনাদের কারও হাতে আমি এখন পর্যন্ত লাঠি দেখি নি। তবে যদি বিশৃঙ্খলা সৃষ্টি করা উদ্দেশ্য না হয়, সেক্ষেত্রে নিরাপত্তার স্বার্থে লাঠিয়াল বাহিনী বা সৈন্য-বাহিনী থাকা মনে হয় না নাজায়িজ হবে। 


পরবর্তী পোস্টগুলোতে পীর সাহেবদের কাছে কেন বাইয়াত হয়ে মুরীদ হতে হয়, পীর-মুরীদী কি ইসলাম বহির্ভূত কোন নতুন প্রথা কিনা, পীর-মুরীদীর আবশ্যিকতা, রাজারবাগ দরবার শরীফের বিরোধিতার নানা বিষয় ও কারণ এবং অন্যান্য ইসলাম নামধারী দরবার ও দল সম্পর্কে আলোচনা ও তুলনা করব ইনশাআল্লাহ।

No comments:

Post a Comment